উত্তেজক, অশ্লীল, আপত্তিকর, বিভ্রান্তিকর, পুরানো সাইটের কাটপেস্ট দিয়ে ক্লিক ব্যবসা যারা করছেন তাদের জন্য দু:সংবাদ। ফেসবুক ১০ মে, ২০১৭ তাদের...
উত্তেজক, অশ্লীল, আপত্তিকর, বিভ্রান্তিকর, পুরানো সাইটের কাটপেস্ট দিয়ে ক্লিক ব্যবসা যারা করছেন তাদের জন্য দু:সংবাদ। ফেসবুক ১০ মে, ২০১৭ তাদের সর্বশেষ নিউজে বলেছে, এ জাতীয় সাইটের লিংক যাতে ব্যবহারকারীর ওয়ালে কম আসে তা নিশ্চিত করার সর্বাত্মক চেষ্টা তারা করছে।
ফেসবুক বলেছে, আমরা ফেসবুককে নলেজেবল তথা এলেমওয়ালা মানুষদের একটি প্লাটফরম হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে। তাই যখনই আমাদের মনে হবে একটি সাইট থেকে কেবলই বিভ্রান্তিকর, উত্তেজনাপূর্ণ এবং স্প্যাম আইটেম আসছে আমরা সেই লিংক অন্যদের কম দেখাব। এর পরিবর্তে তথ্যপূর্ণ পোস্টগুলি দেখানোর প্রতি আমাদের আগ্রহ থাকবে।
ফেসবুক বলেছে, ব্যবহারকারীদের অভিযোগের পর অভিযোগ পেয়েই তারা এলগরিদমে পরিবর্তন আনতে যাচ্ছে। ১০ মে থেকেই তাদের এই লড়াই শুরু হয়েছে উল্লেখ করে ফেসবুক বলেছে:
Starting today, we’re rolling out an update so people see fewer posts and ads in News Feed that link to these low-quality web page experiences. Similar to the work we’re already doing to stop misinformation, this update will help reduce the economic incentives of financially-motivated spammers.
গত বছর থেকেই বিজ্ঞাপন নীতিমালার আলোকে ওয়ালে ফিড ভাসানোর কাজটা করছে ফেসবুক। ফেসবুক বলেছে, আমরা ফেসবুকের সাথে সংযুক্ত হাাজাা হাজার ওয়েব পেজ পর্যালোচনা করেছি। আমরা দেখেছি মূল্ বিষয়বস্তু কম দিয়ে সংঘাতপূর্ণ, বিস্ময়কর বা দূষিত বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে খবরের আদলে।
ফেসুবক বলেছে, We used artificial intelligence to understand whether new web pages shared on Facebook have similar characteristics. So if we determine a post might link to these types of low-quality web pages, it may show up lower in people’s feeds and may not be eligible to be an ad. This way people can see fewer misleading posts and more informative posts.
ফেসবুকের এই ইঁদুর বেড়ালের লড়াইয়ে র ফলে তথ্যবহুল, শক্তভিত্তির সাইটগুলোই বেশি লাভবান হবে, ক্ষতিগ্রস্ত হবে দুর্বল সাইটগুলো। ফেসবুকের এই নিউজে বলা হয়: These changes will roll out gradually over the coming months. Publishers that do not have the type of low-quality landing page experience referenced may see a small increase in traffic, while publishers who do should see a decline in traffic.
test
ReplyDeletetest
Deletetest from snews
ReplyDeleteanswer again
Delete